• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন |

সৈয়দপুরে জীবনের ঝুকি নিয়ে বাশেঁর সাকো পারাপার

FB_IMG_14697151024931127খুরশিদ জামান কাকন: উত্তরবঙ্গের সুনামধণ্য শিক্ষা প্রতিষ্ঠান সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের সামনের সড়কের চিত্র এটি। গত পহেলা জুলাই পাথর বোঝাই একটি ট্রাক এ ব্রীজের ওপর দিয়ে পারাপারের সময় ট্রাকসহ ব্রীজটি ভেঙ্গে পড়ে যায়। সৈয়দপুর শহরে প্রবেশের বিকল্প এ পথ দিয়ে প্রতিদিন ব্যবসায়ীসহ হাজার হাজার শিক্ষার্থীর আনাগোনা। অথচ ব্রীজ ভেঙ্গে পরার এক মাস অতিবাহিত হলেও ব্রীজটি মেরামত না করায় এ পথে চলাচলকারী মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
তবে কোনরকমে জীবনের ঝুকি নিয়ে চলাচলের জন্য বাশেঁর তৈরি বিপদজনক একটি সাঁকো তৈরি করে দিয়ে জনসাধারনের চলাচলের ব্যবস্থা করে দিয়ে দায়মুক্ত হয়েছে কর্তৃপক্ষ।
প্রতিদিন জীবন ও জীবিকার তাগিদে ঝুঁকিপূর্ণ এ সাকো দিয়ে চলাচল করছে হাজার হাজার মানুষ। জীবনের ঝুকি নিয়ে এভাবে বাশেঁর উপর দিয়ে চলতে গিয়ে সাম্প্রতিক এক পুরুষ পা পিচলে পানিতে পড়ে যাওয়ার ঘটনা ঘটে। ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শতাধিক ছাত্র, চৌমুহনী, লালদিঘি, পার্বতীপুর উপজেলার মানুষ বাজারে, ব্যবসার কাজে ও বিভিন্ন প্রয়োজনে এই রাস্তাটি ব্যবহার করে থাকে। কিন্তু এখন অতিরিক্ত সময় আর অর্থ ব্যয় করে অন্য পথে ঘুরে যেতে হচ্ছে অনেককে।
এ ব্যাপারে স্থানীয় বাসিন্দা হজরত আলী (৫০),আব্দুস সোবাহান (৫৫) ও মমেনা বেগম (৩০) বলেন, “নির্বাচন আসলে আমাদের কদর বাড়ে। প্রার্থীরা সেতুটি তৈরীর প্রতিশ্রুতি দেয়। ভোট নেয়ার পর সেতুতো দুরের কথা এলাকাবাসীর কোনো খোঁজ রাখেনা।”

অস্থায়ী বাশেঁর তৈরি এ সাকো দিয়ে যাতায়াত কোমল মতি শিক্ষার্থীদের জন্য কতোটা ঝুঁকিপূর্ণ তা উপলদ্ধি করে অচিরেই ব্রীজটি নির্মানের অনুরোধ জানিয়েছে ভুক্তভোগিরা।
সেতুটির মেরামতের বিষয়ে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব শওকত চৌধুরী সাথে কথা হলে তিনি জানান, “খালের ওপর নবনির্মিত সেতু বাস্তবায়নের জন্য উপর মহলে নিকট জোরালো দাবী জানানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ